কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত ৭

কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত 

১১
আমেদাবাদের পর অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় ফের কোভিড ওয়ার্ডে আগুন। আগুনে ঝলসে মৃত্যু হয়েছে কমপক্ষে ১১ জনের। গুরুতর আহত ২০ জন। তার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন কমপক্ষে ৩। সূত্রের খবর, অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াডায় একটি হোটেলকে স্থানীয় হাসপাতাল কোভিড সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। সেখানে ভোর পাঁচটা নাগাদ বিধ্বংসী আগুন লাগে। সেখানে প্রায় ২২ জনের করোনা চিকিৎসা চলছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে।

এদিন দুর্ঘটনার সময় হোটেলটিতে ৩০ জন কোভিড রোগী এবং ১০ জন কর্মী ছিলেন। পুলিশের আশঙ্কা, আরও কয়েকজন ভেতরে আটকে পড়তে পারেন। স্থানীয় প্রশাসনিক সূত্রে খবর, আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের বেশ কিছু ইঞ্জিন। প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অন্ধ্রপ্রদেশের কৃষ্ণার জেলাশাসক মহম্মদ ইমতিয়াজ জানান, ভোর ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। শর্ট সার্কিট থেকেই আগুন লাগতে পারে। হোটেল থেকে ২২ জন রোগীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে ২–৩ জনের অবস্থা আশঙ্কাজনক। ধোঁয়ার কারণে শ্বাসকষ্ট শুরু হয় অনেকের৷ প্রাণ বাঁচাতে অনেকেই জানলা গলে বেরিয়ে আসার চেষ্টা করেন৷

সংবাদসংস্থা রয়টার্সকে এক দমকল আধিকারিক জানান, ওয়ার্ডের মধ্যে কর্মরত এক কর্মীর পিপিই–তে আগুন লেগে যায়। সেটা নেভাতে দৌড়োদৌড়ি শুরু করতেই গোটা ওয়ার্ডেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুন লেগে যাওয়া হোটলটির নাম হোটেল স্বর্ণ প্যালেস। রমেশ হাসপাতাল চুক্তিভিত্তিতে ওই হোটেলে কোভিড–১৯ রোগীর চিকিৎসা করছিল। পুলিশ সূত্রে খবর, সাতজনের মৃত্যু হয়েছে। উদ্ধার করে হয়েছে ৩০ জন রোগীকে। কালো ধোঁয়ায় চারিদিক ঢেকে গিয়েছে। আতঙ্কিত হয়ে পড়েছেন সেখানকার রোগীরা। দমকলের তৎপরতায় ৩০ মিনিটের মধ্যে সেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। পুরো ঘটনার তদন্তে নেমেছে দমকলকর্মীরা। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। সবরকম ব্যবস্থার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই অগ্নিকাণ্ড এবং মর্মান্তিক মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। তিনি মুখ্যমন্ত্রীকে সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।




Labels: ,

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw