ট্রেন বাতিলের মেয়াদ বাড়ল


দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তো আসেইনি, বরং আগামীদিনে আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে। এই পরিস্থিতিতে সমস্ত সাধারণ যাত্রীবাহী ট্রেন পরিষেবা স্থগিত রাখার মেয়াদ আরও বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশে সমস্ত মেল, এক্সপ্রেস এবং প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধ থাকবে। চলাচল করবে না কোনও লোকালও। সোমবার রেল বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে। স্পেশাল ট্রেনগুলি নির্ধারিত সূচি অনুসারে চলাচল করবে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ মধ্যরাত থেকে দেশজুড়ে যাত্রীবাহী সাধারণ রেল পরিষেবা বন্ধ রয়েছে। এর পর থেকে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আরও কয়েকবার পর পর ট্রেন বাতিলের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। তার আগে সর্বশেষ নির্দেশিকায় ১ জুলাই থেকে ১২ আগস্ট পর্যন্ত সমস্ত সাধারণ দূরপাল্লার এবং লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। বুধবার সেই মেয়াদ শেষ হওয়ার আগে নতুন নির্দেশিকা জারি করল রেল বোর্ড। এবারও ট্রেন বাতিলের সময়সীমা এক ধাক্কায় আরও দেড় মাসের বেশি বৃদ্ধি করা হল।

তবে ৩০ সেপ্টেম্বরের পরেও এই বাতিলের মেয়াদ বজায় থাকতে পারে। কারণ আগামী দেড় মাসের মধ্যে দেশের করোনা-পরিস্থিতি রাতারাতি উন্নতি হবে, এমন মনে হচ্ছে না। লোকালের পাশাপাশি বন্ধ থাকবে মেট্রোরেলও। ফলে শহর ও গ্রামের লাইফলাইন বন্ধ থাকায় মানুষের দুর্ভোগ বাড়বে। 


Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw