সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার, আত্মহত্যা বলে সন্দেহ

সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার, আত্মহত্যা বলে সন্দেহ




রবিবার মুম্বইয়ে নিজের বাড়িতে আত্মহত্যা করলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এদিন বান্দ্রায় তাঁর বাড়িতে ঝুলন্ত অবস্থায় মিলল তাঁর দেহ। খবরের সত্যতা জানায় মুম্বই পুলিশ।মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৩৪ বছর। জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গে ড্রাইভ ছবিতে শেষ দেখা গিয়েছে অভিনেতাকে।


এই ভিডিও ফুটেজ দেখতে হলে নিচের  'প্লে বাটনে' ক্লিক করুন...

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে সুশান্ত সিংহ রাজপুতের বাড়ির পরিচারক থানায় ফোন করে খবর দেন। তার পরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখানে তাঁর দেহ উদ্ধার হয়। তবে ঠিক কী কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন, তা নিয়ে নানা জল্পনা উঠে আসছে। শোনা যাচ্ছে, বেশ কিছু ছবি মুখ থুবড়ে পড়ায় অবসাদে ভুগছিলেন তিনি। তবে এ ব্যাপারে নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।
ডিসিপি জোন নাইন, অভিষেক ত্রিমুখে রাজপুতের মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছেন, মুম্বই পুলিশ তাদের তদন্ত শুরু করেছে। কিছুদিন আগেই সুশা্ন্ত সিং রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা স্যালিয়ান মুম্বইের মালাডে তাঁর বন্ধুর বাড়ির জানালা থেকে পড়ে যান।
১৯৮৬ সালের ২১ জানুয়ারি পটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিংহ রাজপুত। পরবর্তীকালে দিল্লিতে চলে আসে তাঁর পরিবার। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সেইসময় থেকেই থিয়েটারের দিকে ঝোঁকেন তিনি। নাচও শেখেন। তার জন্য পড়াশোনা শেষ করতে পারেননি।
কাই পো চে- ছবির মাধ্যমেই বলিউডে ডেবিউ করেন অভিনেতা। দিল্লি ইঞ্জিনিয়ারিং কলেজে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন তিনি, কিন্তু মাঝ পথেই তা ছেড়ে দেন।
পরবর্তীতে ছোটপর্দায় পবিত্র রিশতা ধারাবাহিকে মুখ্য চরিত্রে দেখা যায় তাঁকে। চেতন ভগতের বেস্ট সেলার বই থ্রি মিসটেক অফ মাই লাইভ অবলম্বে তৈরি অভিষেক কাপুরের কাই পো চে -র মাধ্যমেই বলিউডে তাঁর শিকে ছেঁড়ে।
অভিনয়ের তাগিদ থেকেই শেষ মেশ মুম্বইয়ে চলে আসেন সুশান্ত। সেখানে ২০০৮ সালে প্রথম একতা কপূরের প্রযোজনায় ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল সিরিয়ালে অভিনয় করার সুযোগ পান। সিরিয়ালে অল্প দিনের মধ্যেই তাঁর চরিত্রটির মৃত্যু হয়।
তবে সেখান থেকেই একতা কপূরের সঙ্গে বন্ধুত্ব হয়ে যায় তাঁর। সেই সূত্রেই ২০০৯ সালে ‘পবিত্র রিস্তা সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি। তার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। সিরিয়ালে অভিনয় করতে করতেই ‘জরা নাচকে দিখা এবং ‘ঝলক দিখলা জা-র মতো রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করেন তিনি।
কিন্তু এই সময়ই টিভি সিরিয়াল থেকে বলিউডের দিকে ঝুঁকতে শুরু করেন সুশান্ত। সেই মতো ‘পবিত্র রিস্তা ছেড়ে বিদেশে ফিল্মমেকিং কোর্স করতে চলে যান। সেখান থেকে ফিরে অভিষেক কপূরের ‘কাই পো চে ছবির জন্য অডিশন দেন।
চেতন ভগতের ‘দ্য থ্রি মিসটেকস অব মাই লাইফ বইয়ের গল্প অবলম্বনে তৈরি ‘কাই পো চে-তে তাঁর সঙ্গে অভিনয় করেন রাজকুমার রাও এবং অমিত সাধও। ছবিতে সুশান্তের অভিনয়ের প্রশংসা কুড়োয়। বাণিজ্যিক ভাবেও ছবিটি সফল হয়।
 ‘শুদ্ধ দেশি রোম্যান্স, ‘পিকে, ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সী-র মতো ছবি করেছেন তিনি। পরবর্তীতে ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি-তে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ধোনির চরিত্রে তাঁর অভিনয় প্রশংসিত হয়। এরপর কেদারনাথ, রাবতা, ছিছোরে, সোন চিড়িয়া একে একে ছবি মুক্তি পেতে থাকে তাঁর। ‘কেদারনাথ ছবিতে তাঁরই বিপরীতে অভিনয়ে হাতেখড়ি হয় সারা আলি খানের। বলিউডে ধীরে ধীরে অভিনয়ের মাধ্যমেই বলিউডে নিজের জায়গা পাকা করেছিলেন সুশান্ত।

তবে ২০১৭ সালে তাঁর অভিনীত ‘রাবতা ছবিটি বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ে। গত বছর সুশান্তের তিনটি ছবি মুক্তি পায়। তার মধ্যে ‘ছিছোরে হিট হলেও, ‘সোন চিরিয়া বক্সঅফিসে সাফল্যের মুখ দেখেনি। ‘ড্রাইভ ছবিটি সরাসরি নেটফ্লিক্সে মুক্তি পায়। সব জায়গা থেকেই নেগেটিভ রিভিউ পায় ছবিটি। তাতেই সুশান্ত ভেঙে পড়েছিলেন বলে জানা গিয়েছে।
তবে ব্যক্তিগত জীবনেও দীর্ঘ টানাপড়েনের মধ্য দিয়ে গিয়েছেন সুশান্ত। সিরিয়ালে অভিনয় করার সময় অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। দুজনে লিভ ইনও করতেন। কিন্তু সুশান্ত বলিউডে পা রাখার কিছ দিনের মধ্যেই সেই সম্পর্ক ভেঙে যায়। সম্প্রতি অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা রয়েছে বলে শোনা গিয়েছিল।

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw