রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন !!

রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন !!


দিব্যেন্দু  ডিঙ্গাল : মহামারী করোনার জেরে দেশ জুড়ে চলছে  লকডাউন। কিন্তু এর মধ্যেই সাধারণ মানুষের স্বার্থে ধাপে ধাপে শুরু হয়েছে আনলক ওয়ান। এতদিন লোকডাউনের জেরে বন্ধ ছিলো অফিস, আদালত, কলকারখানা থেকে শুরু করে বাজার, শপিংমল, রেস্তরাঁ সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানও।  বন্ধ ছিলো সাধারণ মানুষের যাতাযাতের প্রায় সবগুলো গনমাধ্যম। আর এরই মধ্য  আনলক ওয়ান ঘোষনার পর থেকেই চরম দূর্ভোগে পড়তে শুরু করেছেন যাত্রীরা।
এই ঘটনার ভিডিও ফুটেজ দেখতে হলে নিচের  'প্লে বাটনে' ক্লিক করুন...

 তার কারন অফিস টাইমে বাস-মিনিবাস পাওয়া গেলেও তা খুবই সামান্য । আর সামাজিক দূরত্বও সেখানে প্রায় চুলোয় উঠেছে বলা চলে ।তবে খুব তাড়াতাড়ি হাওড়া ডিভিশনের লােকাল ট্রেন পরিষেবা চালু হতে পারে, সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে ।সেক্ষেত্রে  যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করতে স্টেশনে স্টেশনে কিছু নিয়মের পরিবর্তন করা হতে পারে বলেও জানা গিয়েছে। যেমন স্টেশনে ইন ও আউটের সময় করা হবে থার্মাল স্ক্যানিং ।দূরত্ববিধি সহ বিভিন্ন  দিকেও দেওয়া হবে বিশেষ  নজর।পূর্ব রেল সূত্রে খবর, শীঘ্রই এই ডিভিশনে চালু হবে লোকাল ট্রেন পরিষেবা। প্রাথমিক পর্যায়ে হাওড়া ডিভিশনের সব স্টেশনে সুরক্ষাবিধি কী ভাবে বলবৎ করা যায়, তার রিপোর্ট  অফিসারদের ১০ দিনের
 মধ্যে  তৈরি করতে বলা হয়েছে এবং  তার পরবর্তী সময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রেল মন্ত্রক। হাওড়া পর, শিয়ালদহ ডিভিশন-সহ অন্যান্য ডিভিশনেও একই রকম চিন্তাভাবনা চলছে বলেও সূত্রের খবর।

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw