মিরাকেল ছাড়া হাঁটতে পারবেন না জেকব ব্ল্যাক



কোনও মিরাকেল না হলে আর হাঁটাচলা করতে পারবেন না কৃষ্ণাঙ্গ জেকব ব্ল্যাক। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশের গুলিতে পুরোপুরি পঙ্গু হয়ে গিয়েছেন তিনি। অস্ত্রোপচারের পরেও এই কথাই শোনালেন চিকিত্‍‌সকেরা। এই দুঃসংবাদ দিয়েছেন ব্ল্যাকের আইনজীবী বেন ক্রাম্প। গত রবিবার আমেরিকার উইসকনসিনের কেনোশা শহরে এই ব্ল্যাককে অকারণে গুলি করে পুলিশ। 

সন্তানরা চোখের সামনে দেখে পুলিশের গুলিতে নির্দোষ বাবাকে ঘায়েল হতে। সেলফোনে তোলা ঘটনার ভিডিও ক্লিপিংস সোশ্যাল প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ায় সোমবার থেকে ফের অগ্নিগর্ভ হয়ে ওঠে আমেরিকা। কেনোশা শহরে কার্ফু জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। জেকব ব্ল্যাকের আইনজীবী বলেন, ‘‌ব্ল্যাকের শরীর প্যারালাইজড হয়ে গিয়েছে। আবার হাঁটতে পারলে সেটা হবে মিরাকল।’‌

যে শ্বেতাঙ্গ অফিসার নির্দোষ, নিরাপরাধ জ্যাকব ব্ল্যাককে রবিবারগুলি চালিয়েছেন, তাঁকে যাতে গ্রেপ্তার করা হয়, তার জন্য উঠেপড়ে লেগেছেন তাঁর আইনজীবী। এই ঘটনায় জড়িত বাকিদেরও যাতে চাকরি থেকে বহিষ্কার করা হয়, ব্ল্যাকের পরিবারের পক্ষ থেকে সে দাবিও জানানো হয়েছে। পুলিশ পেছন থেকে গুলি করায় গুলি লাগে ব্ল্যাকের মেরুদণ্ডে। টুকরো টুকরো হয়ে যায় মেরুদণ্ড। তাই অস্ত্রোপচারের পরেও শিরদাঁড়া সোজা করে দাঁড়াতে পারবেন না কেনোশা শহরের এই কৃষ্ণাঙ্গ যুবক। 


Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw