কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন!‌ মৃত ৮

কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন !‌ মৃত ৮

গুজরাটের আহমেদাবাদের কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন লাগল। ভোর রাতে আহমেদাবাদের নভরংপুরা শ্রে হাসপাতালে আগুন লাগে। কোভিড সারিয়ে হয়তো সুস্থ হয়ে যেতেন। কিন্তু সেই সুযোগটাই পেলেন না ৮ জন। এই বিধ্বংসী আগুনের লেলিহান শিখায় হাসপাতালেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল তাঁদের। মৃত্যু হওয়া ৮ জনের মধ্যে ৫ জন পুরুষ ৩ জন মহিলা বলে খবর।
বৃহস্পতিবার ভোরে সাড়ে তিনটে নাগাদ গুজরাটের আহমেদাবাদে একটি কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন লাগে। বেসরকারি ওই হাসপাতাল শুধুমাত্র কোভিড রোগীদের চিকিৎসায় বরাদ্দ ছিল। হাসপাতালে চিকিৎসাধীন বাকি ৩৫ জনকে ইতিমধ্যেই অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। আগুন লাগার কারণ এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে তদন্ত শুরু হয়েছে।
পুলিশ সূত্রে খবর, শহরের নবঙ্গপুরা এলাকায় অবস্থিত শ্রেয় হাসপাতালের আইসিইউ বিভাগে এই আগুন লাগে। মৃতদের মধ্যে পাঁচ পুরুষ আর তিন জন মহিলা রয়েছেন। সবাই আইসিইউতেই ভর্তি ছিলেন। ঘটনাস্থলে হাজির হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে দমকলের একাধিক ইঞ্জিন। হাসপাতাল কর্তৃপক্ষ আর স্থানীয়দের সাহায্যে অন্তত ৪০ জন কোভিড–রোগীকে নিরাপদে উদ্ধার করা হয়। এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে রোগীদের মধ্যে। ওই হাসপাতালটিকে কোভিড হাসপাতাল হিসাবে করেছিল প্রশাসন। এই ঘটনায় শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে লেখেন, ‘‌আহমেদাবাদের হাসপাতালে আগুন লাগার ঘটনায় আমি মর্মাহত। মৃতদের পরিবারের প্রতি সমাবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। মুখ্যমন্ত্রী আর আহমেদাবাদের মেয়রের সঙ্গে ফোনে কথা হয়েছে। প্রশাসন থেকে সবরকম সাহায্যের ব্যবস্থা করা হচ্ছে।’‌



Labels: ,

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw