প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে গায়েব চিনের তথ্য!‌

 

বিশ্বের মাটিতে চিনের মুখের উপর ভারত জবাব দেওয়ার পরই শোধ তুলল তারা। সরাসরি প্রতিরক্ষা মন্ত্রকের  ওয়েবসাইট থেকে গায়েব হয়ে গেল চিনের অনুপ্রবেশের নথি। আর এই ঘটনায় দেশজুড়ে আলোড়ন পড়ে গিয়েছে। তাহলে কী চিন হ্যাক করল?‌ নাকি এভাবে প্রতিশোধ নিল?‌ তাহলে কী নিজেদের ভাবমূর্তি ভাল রাখতেই বেজিং এই পদক্ষেপ করল?‌ এখন এইসব প্রশ্ন উঠতে শুরু করেছে। 

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, মে মাসের গোড়ায় গলওয়ানে যেভাবে চিনের অনুপ্রবেশ ঘটেছিল, সেই সংক্রান্ত নথি বৃহস্পতিবার বিকেলে প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে আপলোড করা হয়। ওয়েবসাইটের ‘হোয়াটস্‌ নিউ’ বিভাগে ‘এলএসি–তে চিনের আগ্রাসন’ শিরোনামে লেখা হয়েছিল, ‘২০২০ সালের ৫ মে থেকে লাদাখের নিয়ন্ত্রণরেখা বিশেষত গলওয়ান উপত্যকায় চিনের অনুপ্রবেশ বাড়ে। মে মাসের ১৭–১৮ তারিখে চিন কংরং নালা, গোগরা এবং প্যাংগং লেকের উত্তর পাড়ে এলএসি অতিক্রম করে।’ এই ঘটনার কথা রাতারাতি গায়েব হয়ে গেল। ফলে চিন যে এখন আগ্রাসী তা বোঝা গেল। 

সর্বভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’‌র সূত্রে খবর, ওই নথিটিই প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে গায়েব হয়ে যায়। সংশ্লিষ্ট লিঙ্কটিও আর কাজ করছে না। সুতরাং বেশ টেনশন কাজ করছে প্রতিরক্ষা মন্ত্রকের। এই মন্ত্রকের এক আধিকারিক বলেন, ‘আমরা এমন কাজ করিনি।’ উল্লেখ্য, গলওয়ান সংঘর্ষের চার দিন পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদল বৈঠকে বলেছিলেন, ‘লাদাখে কেউ আমাদের সীমান্ত পেরিয়ে ঢুকে আসেনি। ওখানে আমাদের এলাকায় কেউ ঢুকেও বসে নেই।’ এবার সরকারি ওয়েবসাইট থেকেও মুছে গেল লাদাখে চিন সেনার অনুপ্রবেশের তথ্য। এখন দেখার ভারতের পক্ষ থেকে কি পদক্ষেপ করা হয়। 

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw