পরপর গুলি করে খুন করা হল বিজেপি নেতাকে

জম্মু–কাশ্মীরে পরপর গুলি 

খুন করা হল বিজেপি নেতাকে

জম্মু–কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের এক বছর পূর্তিতে ছিল কড়া নিরাপত্তা। তারই মাঝে আবারও সন্ত্রাসবাদীদের গুলিতে মৃত্যু হল এক বিজেপি নেতার। এই নিয়ে সাম্প্রতিক অতীতে জম্মু–কাশ্মীরে ৪ জন বিজেপি নেতাকে খুন করল সন্ত্রাসবাদীরা। নিহত হলেন বিজেপি নেতা তথা এক গ্রামের সরপঞ্চ। বৃহস্পতিবার সকালে এই ঘটনাটি ঘটেছে।
মৃত সজদ আহমেদ কাশ্মীরের কুলগাঁও জেলার বিজেপি সংগঠনের সহ–সভাপতি ছিলেন। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে কুলগাঁওতেই তাঁর বাড়ি। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁকে গুলি করে খুন করা হয়। এখনও কোনও জঙ্গি সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি। কুলগাঁও থেকেই সম্প্রতি নিখোঁজ হয়েছেন এক সেনা জওয়ান। তাঁকে সন্ত্রাসবাদীরা অপহরণ করেছে বলে মনে করছে ভারতীয় সেনাবাহিনী। 
অনন্তনাগের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই নেতাকে। তবে হাসপাতালে পৌঁছনোর আগে পথেই মৃত্যু হয় তাঁর। এই নিয়ে গত কয়েক সপ্তাহে চার বার বিজেপি নেতাদের ওপরে আক্রমণের ঘটনা ঘটল। গত মাসের শেষ দিকে বন্দিপোরার জেলা সভাপতি ওয়াসিম বারিকে খুন করে জঙ্গিরা। হত্যা করা হয় তাঁর বাবা আর ভাইকেও। চলতি সপ্তাহেই মঙ্গলবার সন্ত্রাসবাদীদের গুলিতে গুরুতর জখম হন জম্মু–কাশ্মীরের আর এক বিজেপি নেতা আরিফ আহমেদ। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন তিনি। চলতি বছর জুন মাসে একইভাবে গুলি করে হত্যা করা হয় জম্মু ও কাশ্মীরের কংগ্রেস নেতা অজয় ভারতীকে। ফলে একের পর এক রাজনৈতিক নেতৃত্বই এখন টার্গেট জঙ্গিদের।



Labels: ,

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw