বন্ধ থাকবে দেশে রেল পরিষেবা, ঘোষণা ভারতীয় রেলের


বন্ধ থাকবে দেশে রেল পরিষেবা , ঘোষণা ভারতীয় রেলের



১২ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে দেশে রেল পরিষেবা, ঘোষণা ভারতীয় রেলের । তবে যে বিশেষ ট্রেন চালানো হচ্ছে তা চালানো হবে। জনতা কার্ফুর এক দিন পর অর্থাৎ ২৪ মার্চ থেকে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। তারপর এপ্রিলের মাঝামাঝি সময়ে রেলমন্ত্রক ঘোষণা করে দেয় ৩০ জুন পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। এবার তা আরও দেড় মাস বাড়িয়ে দেওয়া হল।

৩০ জুন পর্যন্ত নিত্যদিনের রেল পরিষেবা বন্ধের কথা আগেই ঘোষণা করেছিল ভারতীয় রেল। বৃহস্পতিবার নতুন সিদ্ধান্ত নিল রেলবোর্ড। তাতে স্পষ্ট করে বলা হয়েছে, ১২ অগস্ট পর্যন্ত দেশের কোথাও লোকাল, প্যাসেঞ্জার বা এক্সপ্রেস ট্রেন চলবে না। তবে এর মধ্যেও পরিযায়ী শ্রমিকদের ফেরানো থেকে শুরু করে বিশেষ কিছু রুটে স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। রেলবোর্ড জানিয়েছে সেই সংখ্যাটা ২৩০। সেই বিশেষ.ট্রেন যেমন চলছিল তেমন চলবে বলে জানিয়েছে রেলবোর্ড।
 ৩০ জুন পর্যন্ত ট্রেন বন্ধের ঘোষণা ছিল সেহেতু জুলাইয়ের পয়লা তারিখ থেকে বিভিন্ন ট্রেনের বুকিং শুরু হয়েছিল। কিন্তু এদিন রেলবোর্ড নির্দেশিকায় জানিয়ে দিয়েছে, ১ জুলাই থেকে ১২ অগস্ট পর্যন্ত সমস্ত টিকিট বাতিল করা হবে এবং যাত্রীদের অ্যাকাউন্টে সেই টাকা ফিরিয়ে দেওয়া হবে।

Labels: ,

Post a Comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
satta king tw